দেওয়ানবাগী ভন্ড পীরের চিন্তাধারা

দেওয়ানবাগী ভন্ড পীরের চিন্তাধারা (Dewaanbagi)

 

দেওয়ানবাগী: তার নাম মাহবুবে খোদা। জন্ম ২৭শে অগ্রহায়ন ১৩৫৬ বঙ্গাব্দে, আশুগঞ্জ থানাধীন বাহাপুর গ্রামে। তার পীরের নাম আবুল ফযল সুলতান আহমাদ, তিনি ঢাকার অদুরে দেওয়ানবাগ নামক স্থানে একটি ও আরামবাগ ঢাকাতে বাবে রহমত নামে আরেকটি দরবার স্থাপন করেন। এই পীরের চিন্তাধারা বা আকীদা, কতটা ইসলাম সমর্থিত আসুন আমরা কুরআন হাদিসের আলোকে জেনে নেই।

দেওয়ানবাগী বনাম ইসলাম।
দেওয়ানবাগীর আকীদা: ১- জাহান্নাম থেকে নাজাতের জন্য ইসলাম গ্রহন করা জরুরী নয়, বরং যে কোন ধর্মের লোক তার নিজস্ব অবস্থায় থেকে, সেই ধর্ম অনুযায়ী আমল করলে সে মুক্তি পাবে।
ইসলামী আকীদা : কুরআনুল কারীমের এক আয়াতে বলা হয়েছে
ان الدين عند الله الاسلام অর্থ: আল্লাহর কাছে একমাত্র মনোনীত ধর্ম ইসলাম।

অপর একটি আয়াতে বলা হয়েছে।
ومن يبتغى غير الاسلام دينا فلن يقبل منه وهو فى الاخرة من الخسرين-
অর্থ: যে ব্যক্তি ইসলাম ব্যতীত অন্য ধর্ম সন্ধান করবে, তার কোন আমল কবুল করা হবেনা। আর সে পরকালে ক্ষতিগ্রস্তদের অন্তরভুক্ত হবে।
বন্ধু আমার, কুরআনুল কারীমের স্পষ্ট বক্তব্য থেকে তো বুঝতেই পারলেন। আর ব্যাখ্যা করার প্রয়োজন মনে করি না,
দেওয়ানবাগী আকীদা: ২- জান্নাত, জাহান্নাম, পুলসিরাত, ফেরেশতা ইত্যাদি তিনি অস্বিকার করেন।
জান্নাত সম্পর্কে বলেন, আল্লাহর সাথে সাক্ষাৎ করাই প্রকৃত জান্নাত। এখানে জান্নাতের স্বতন্ত্র অবস্থা অস্বিকার করা হয়েছে। অস্বিকার করা হয়েছে জান্নাতের নাজ নিয়ামতকে। অথচ জান্নাতের নাজ নিয়ামতের কথা অসংখ্য আয়াতে উল্লেখ করা হয়েছে। আল্লাহ তায়ালা সূরা ওয়াকিয়ার মধ্যে বলেন, জান্নাতীদের জন্য থাকবে পছন্দ মত ফল-মুল, এবং রুচি সম্মত পাখির মাংস, আরো থাকবে আনতনয়না হুরগণ(রমণী) যাদেরকে আল্লাহ্ তায়া’লা বিশেষ ভাবে সৃষ্টি করেছেন। অথচ দেওয়ানবাগী পীরের আকীদা হল, হুর মানে মানুষের জীবাতœা বা নফস॥ এমন কথা বলা বা আকীদাপোষণ করা, কুরআনের আয়াতকে অস্বিকার করার সমতুল্ল। আর কেউ এমন আকীদাপোষণ করলে সে মুসলমান থাকবে না।

দেওয়ানবাগীর বিশ্বাস হল, আল্লাহ ও জিবরাইল এক অভিন্ন। এমন শিরিকী বা কুফরী হাজারো আকীদা তাদের মধ্যে রয়েছে, তার মধ্য থেকে উল্লেখযোগ্য কয়েকটি তথ্য আপনাদের মাঝে তুলে ধরলাম।
সোর্স : ইসলামী আকীদা ও ভ্রান্ত মতবাদ।
সম্মানিত দ্বীনি ভাই ও বন্ধুরা, আজ দুনিয়া জুড়ে মুসলিম সমাজ নির্যাতিত হচ্ছে। আমাদের ভাইদের হত্যা করা হচ্ছে। তাদের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি, তবে তারা অবশ্যই শহীদের মর্যাদা পাবেন।
আর আফসোস সেই সমস্ত নামধারী ভন্ড পীরদের জন্য যারা প্রতিনিয়ত নিজ সার্থ উদ্ধারের জন্য শত শত মুসলমানদের ভ্রান্ত পথ দেখাচ্ছে ও কাফের বানাচ্ছে।
আল্লাহ সকল মুসলমানদের এমন ভন্ড পীরের চক্রান্ত থেকে হেফাজত করুন। আমিন

তথ্যসুত্র: ইসলামী আকীদা ভ্রান্ত মতবাদ

লেখক মাওলানা: মুহাম্মাদ হেমায়াত উদ্দিন

আরো তথ্য জানতে এখানে ক্লিক করুন

আপনার মতামত জানান

About Shekh Rojob

Check Also

palestine

আরো ৩ জন নিহত হলো গাজা সিমান্তে, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৫ জন।

আরো ৩ জন নিহত হলো গাজা সিমান্তে,  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৫ জন। ফিলিস্তিনী স্বাস্থ্য …

4 comments

  1. I am writing to make you understand what a wonderful discovery my cousin’s child obtained using yuor web blog. She came to understand so many pieces, which include what it is like to have an amazing helping spirit to have many others with no trouble know chosen advanced things. You undoubtedly exceeded our own expected results. Thank you for offering those interesting, healthy, educational and even cool guidance on that topic to Sandra.

  2. I simply wished to say thanks all over again. I am not sure the things I could possibly have gone through without these pointers discussed by you concerning my area. It had been the daunting case in my opinion, but taking note of the very well-written tactic you managed that forced me to jump for joy. I will be happy for your work and as well , sincerely hope you are aware of a powerful job you have been carrying out instructing the rest using your blog post. Probably you’ve never met any of us.

  3. I intended to compose you the tiny note just to give thanks yet again on the wonderful methods you have provided in this case. It is so shockingly generous with people like you to allow extensively just what most people could have supplied for an ebook to get some money for themselves, chiefly now that you could possibly have tried it if you considered necessary. Those secrets in addition served like the easy way to comprehend other people online have the identical fervor the same as my personal own to see whole lot more regarding this issue. I’m certain there are several more fun sessions ahead for many who read through your blog post.

  4. I needed to compose you that very small observation to be able to say thanks again with your stunning tricks you have discussed on this website. It is surprisingly generous of people like you to allow without restraint exactly what many people would have distributed for an electronic book to get some cash on their own, specifically considering that you could have done it if you decided. The points as well acted as the fantastic way to know that someone else have the same passion similar to my personal own to grasp more and more around this problem. I think there are several more enjoyable sessions ahead for people who discover your website.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *